May 7, 2024, 5:44 am

মতলব উত্তরের পাঁচআনী কবরস্থান ও ওয়াকফকৃত ঈদগাহের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

মতলব উত্তর প্রতিনিধি :-চাঁদপুরের মতলব উত্তর উপজেলার উত্তর পাঁচআনী মসজিদ, সামাজিক কবরস্থান ও ঈদগাহ ময়দানে জায়গা জবর দখল এবং মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে গ্রামবাসী। শুক্রবার (১৫ জুলাই) জুমার নামাজের পরে উত্তর পাঁচআনী কেন্দ্রীয় জামে মসজিদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এরআগে গত ১৩ জুলাই হেলাল সরকার বাদী হয়ে ক্বারী সিদ্দিকুর রহমান, মনির হোসেন ছৈয়াল, আবু নাইম সরকার, নোমান সরকার ও জাকির সরকারের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন।
মানববন্ধনে শত শত মুসল্লি অংশগ্রহন করেন। অংশগ্রহণকারী মোহাম্মদউল্ল্যা জগলু, আমান উল্ল্যা কাজল, ইকবাল হোসেন জয়, শাহজাহান সরকার, জামাল সরকার, আমিনুল হক মাঝি, ফজলুর হক মাঝি, মাওলানা ইমরান হোসেন, বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস সরকার, বাবু সরকার, শরিফ সরকার, আলম মিয়া, আ. মতিন প্রধান, সোহাগ সরকার বলেন, আমাদের বাড়ির সকল ইজমালী শরীকদের সিদ্ধান্ত অনুযায়ী কবরস্থানের পাশের জায়গায় বনজ গাছগাছালির কেটে পরিস্কার পরিচ্ছন্ন করতে যাই। এসময় অভিযোগর বিবাদীরা দেশী অস্ত্র নিয়ে আমাদেরকে আক্রমণ করে। এবং আমাদের খুন খারাপি করবে বলে হুমকি দেয়। প্রয়োজনে নিজেরদের ক্ষতি নিজেরা করে আমাদেরকে ফাসিঁয়ে দিবে বলেও হুমকি দেয়। তারা যেকোন সময় আমাদের ক্ষতি করতে পারে। আমরা ভয়ে আছি।
তারা আরও বলেন, আমাদের মসজিদ, কবরস্থান ও ঈদগাহ বহু বছরের পুরনো। ক্বারী সিদ্দিকুর রহমানের থাকার জায়গা না থাকায় বাড়ির মানুষ বিগত ৩০ বছর আগে এই কমপ্লেক্সের জায়গায় দিঘীর পাড়ে অল্প কয়েকদিনের জন্য থাকতে দিয়েছে মৌখিকভাবে। কিন্তু তিনি আজো পর্যন্ত কমপ্লেক্সের ইজমালী ওই জায়গায় দখল করে আছেন। তাকে বহুবার জায়গা ছেড়ে দিতে বললেও তিনি কোন কর্নপাত করেন না। সর্বশেষ গত ১৩ জুলাই দুপুরে আমরা আগাছা পরিষ্কার করতে গেলে আমাদের উপর আক্রমণ করে।

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা